ঢাকা২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ঈদ-উল-আযহা’ উপলক্ষ্যে অসহায় দুঃস্থদের মাঝে কোরবানির মাংস বিতরণ

প্রতিবেদক
admin
জুন ১৮, ২০২৪ ৮:২৯ অপরাহ্ণ
Link Copied!

কুড়িগ্রাম প্রতিনিধিঃ ১৭ জুন

’ঈদ-উল-আযহা’ উপলক্ষ্যে কুড়িগ্রামে দুঃস্থ ও অসহায় চরবাসীদের মাঝে গরু কোরবানি করে মাংস বিতরণ করা হয়েছে। 

মঙ্গলবার (১৮ জুন) সদরের যাত্রাপুর ইউনিয়নের চর ভগবতীপুরে অবস্থিত খেওয়ার আলগা প্রাথমিক বিদ্যালয়ে ১টি গরু কোরবানি করে ১৫০টি পরিবারের মাঝে বিতরণ করা হয়।  

এবং চর ঘনেশ্যামপুরে অবস্থিত বেগম হেলালী খানম প্রাথমিক বিদ্যালয়ে ১টি গরু কোরবানি করে ১৬০টি পরিবারের মাঝে বিতরণ করা হয়। 

এর আগে সোমবার (১৭ জুন) ঈদের দিন সদরের ভোগডাঙ্গা ইউনিয়নের জগমনের চরে ২টি গরু কোরবানি করে ৩৬০টি পরিবারকে মাংস দেয়া হয়েছে। এছাড়াও মাধবরাম চরে অবস্থিত জোবেদা খাতুন প্রাথমিক বিদ্যালয়ে ১টি গরু কোরবানি করে ১৪০টি পরিবার বিতরণ করা হয়। 

বিতরণের সময় স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও জোবেদা বাতিঘর নারী কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা কৃষিবিদ ডক্টর শাহনাজ বেগম নাজু উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, ৪ টি চরে ৫ টি গরু কোরবানি দেয়া হয়েছে। এতে ৮১০টি পরিবারকে এসব মাংস বিতরণ করা হয়।

প্রতিষ্ঠাতা কৃষিবিদ ডক্টর শাহনাজ বেগম নাজু বলেন, জোবেদা বাতিঘর নারী কল্যাণ সংস্থা ২০১৮ সাল থেকে কুড়িগ্রাম জেলায় নানাবিধ সামাজিক কাজ করে আসছে, যেমনঃ প্রত্যন্ত চরে বেসরকারি স্কুল প্রতিষ্ঠা করে শিক্ষার্থীদের স্কুলমুখীকরণ, করোনাকালীন সময়, বন্যায় ও ঈদ উল ফিতরে দুঃস্থ মানুষের মাঝে খাদ্য বিতরণ, ঈদ-উল-আযহা উপলক্ষে কোরবানির মাংস বিতরণ, বন্যা পরবর্তী সময়ে কৃষক ও মৎস্যজীবীদের মাঝে কৃষি উপকরণ বিতরণ, শীতে শীত বস্ত্র বিতরণ ইত্যাদী। এই সামাজিক কাজে পাশে থেকে ক্রিস্টাল ওপেন স্কাউটস আর্থিক সহযোগীতা দিয়ে যাচ্ছে। তিনি প্রতিষ্ঠানের সকল কর্মকর্তাগণের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি আরও বলেন, দেশের শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগণ আমাদের একটা স্বাধীন সার্বভৌম রাষ্ট্র দিয়েছেন, এই মাতৃভ’মির প্রতি আমাদেরও কর্তব্য আছে। আসুন তাঁদের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে দেশকে ভালোবাসি, দেশের প্রতি দায়িত্বশীল হই এবং প্রত্যন্ত এলাকার দুঃস্থ মানুষের পাশে থাকি, আনন্দ ভাগাভাগি করি।