ঢাকা২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামে নিরাপদ ঈদ আনন্দ নিশ্চিতে বহুমাত্রিক পুলিশী নিরাপত্তা

প্রতিবেদক
admin
জুন ১৭, ২০২৪ ৯:১১ অপরাহ্ণ
Link Copied!

কুড়িগ্রাম প্রতিনিধিঃ১৭ জুন

কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে হেলমেট বিহীন মোটরসাইকেল চালানো ও একযোগে তিনজন মোটরসাইকেলে দেখলেই তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা নিচ্ছে কুড়িগ্রাম জেলা পুলিশ।

এছাড়াও নিরাপদ ঈদ আনন্দ নিশ্চিত করতে ঈদের দিনে বেপরোয়া গতিতে বাইক চালানো, কাগজপত্র বিহীন বাইক চালানো ও উশৃংখল ও দলবদ্ধ ভাবে পিকআপ ভ্যানে উচ্চস্বরে সাউন্ড সিস্টেম বাজিয়ে ঘোরাফেরা করায় যথাযথ আইনী ব্যবস্থা নিয়েছে জেলা ট্রাফিক পুলিশ।

জেলা পুলিশ জানায়, পবিত্র ঈদ-উল-আযহা উদযাপন উপলক্ষ্যে কুড়িগ্রাম জেলার সকল শ্রেণী পেশার মানুষেরা যেনো নিরাপদে পরিবারসহ বিভিন্ন স্থানে ভ্রমণ করতে পারে সেই লক্ষ্যে কুড়িগ্রাম জেলা পুলিশ বিশেষ ট্রাফিক ব্যবস্থাপনা গ্রহন করেছে। ঈদ পূর্ববর্তী ১০ দিন আগে থেকে সড়ক দুর্ঘটনা রোধে ও বিভিন্ন সচেতনতামূলক ট্রাফিক অ্যাওয়ারনেস প্রমোশন ক্যাম্পেইন করা হয়েছে। এছাড়াও পশুর হাটে নিরাপত্তা ও জনসচেতনামূলক বিভিন্ন লিফলেট বিতরনসহ ফেসবুক পডকাস্ট ও মাইকিংয়ের ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ।

অপর দিকে পবিত্র ঈদ-উল-আযহার দিন কুড়িগ্রাম জেলার বিভিন্ন থানা এলাকায় ঈদের জামাতের নিরাপত্তাসহ বিশেষ বিশেষ স্থানে ট্রাফিক নিয়ন্ত্রণ করেছে কুড়িগ্রাম জেলা পুলিশের সদস্যবৃন্দ।

কুড়িগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) রুহুল আমিন বলেন, পূর্বের ঈদ-উল ফিতরের ন্যায় এবারও ঈদুল আযহায় সারাদিন পুলিশ অব্যাহত ভাবে কাজ করেছে যাতে নাগরিকরা সুশৃঙ্খলভাবে ঈদ আনন্দ উদযাপন করতে পারে, যাতে কেউ দুর্ঘটনার শিকার না হয়, যাতে কেউ মাদক গ্রহন না করে।

ফজলুল করিম ফারাজী