ঢাকা১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামে ১০ টাকায় ৩ হাজার মানুষ পাবে সংগঠন ফুলে’র শাড়ি লুঙ্গী

প্রতিবেদক
admin
এপ্রিল ৩, ২০২৪ ১০:১৭ অপরাহ্ণ
Link Copied!

কুড়িগ্রাম প্রতিনিধি: ৩.৪.২০৪
ঈদ মানে আনন্দ। ঈদ মানে নতুন কাপড় পরিধানের আশা। তবে সাধ থাকলেও সবার সাধ্যে জোটে না নুতুন কাপড় কেনার সুযোগ। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির এ সময়ে কুড়িগ্রামের নদী- ভাঙ্গন ও চরা লের নিম্ন আয়ের মানুষসহ ছিন্নমূল মানুষের আত্মসম্মান বজায় রেখে মাত্র ১০টাকায় শাড়ী ও লুঙ্গি এবং মাত্র ২ টাকায় ব্লাউজের পিছ কেনার সুযোগ করে দিলো ফাইট আনটিল লাইট (ফুল) নামের একটি সেচ্ছসেবী প্রতিষ্ঠান। ইতিমধ্যে নাগেশ্বরী উপজেলার কচাকাটায় ও সদরের কলেজ মোড়ে প্রতিষ্ঠানটি তাদের কার্যাক্রম শুরু করেছে। নাম দেয়া হয়েছে ১০ টাকায় শাড়ী লুঙ্গির হাট। এই কার্যাক্রমের সুবিধার আওতায় এসেছে ৩ হাজার নিম্ন মানুষ।

বুধবার সকালে নাগেশ্বরী উপজেলা কচাকাটা কলেজে বসে এই ১০টাকার শাড়ী লুঙ্গী বিক্রির হাট। এখানে কেদার,বল্লভেরখাষ ও কচাকাটা ইউনিয়নের কয়েকশত নি¤œ আয়ের মানুষ আসেন কাপড় কিনতে। এখানে উপস্থিত ছিলেন নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা সিব্বির আহমেদ,কেদার ইউনিয়ন পরিষদ চেয়াম্যান আ,খ.ম ওয়াজিদুল কবীর রাশেদ, কচাকাটা ইফনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাদৎ হোসেন, কচাকাটা কলেজের ভারপ্রাপÍ অধ্যক্ষ গোলজার হোসেন প্রমূখ।
শাড়ী -লুঙ্গি কিনতে আসা কচাকাটা ইউনিয়নের আছিরণ বেওযা জানান, ঈদে নুতুন কাপড় কেন ছিলো স্বপ্ন। সেই স্বপ্ন বাস্তবে পরিনত হলো আজ। এখানে এসে আমি ১০ টাকায় একটা শাড়ী কিনেছি। যে শাড়ী বাজারে কমপক্ষে পাচশ টাকা দাম। আমি অনেক খুশি।

একই ইউনিয়নের রহিম মিয়া জানান, ঈদে বউকে একটা নুতুন শাড়ী দেয়ার ইচ্ছা থাকলেও টাকার অভাবে তা দেয়া হয়নি। আজ ১০টাকায় একটা শাড়ী কিনলাম। এাঁ আসলেই আনন্দের বিষয়।

প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক আব্দুল কাদের জানান, নিম্ন আয়ের মানুষ যেন সম্মানের সাথে ঈদ -আনন্দ উপভোগ করতে পারে সেই তাগিত থেকেই এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এছাড়া ফুল দীর্ঘদিন থেকে কুড়িগ্রামের দরিদ্র মানুষের জন্য নানাবিধ কাজ করে আসছে।

নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা সিব্বির আহম্মেদ বলেন, ফাইট আনটি লাইট সংস্থাটি ঈদ উপলক্ষে নিম্মবৃত্তদের ১০ টাকায় শাড়ী ও লুঙ্গি এবং মাত্র ২ টাকায় বøাউজ পিছ বিতরণ কার্যক্রমটি প্রশংসনীয়। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তিনি।
#