ঢাকা২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামে পরিবেশ বান্ধব কাগজ তৈরির প্রশিক্ষণ শুরু।

প্রতিবেদক
admin
মার্চ ৩০, ২০২৪ ৩:১৩ অপরাহ্ণ
Link Copied!

কুড়িগ্রাম প্রতিনিধিঃ ৩০ মার্চ

কুড়িগ্রামে গ্রীন ভিলেজ ফাউন্ডেশনের উদ্যোগে আত্মকর্মসংস্থান ও নতুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে পরিবেশ বান্ধব কাগজের তৈরি কলম বানানোর প্রশিক্ষনের ব্যবস্থা করেছে। পরিবেশ বান্ধব কাগজ দিয়ে কলম তৈরি গ্রামের শতাধিক শিক্ষিত বেকারদের মধ্যে উদ্যোক্তা তৈরি ও আত্মকর্মসংস্থান সৃষ্টি করার স্বপ্ন বুনছেন সংগঠনটি।

শনিবার ৩০ মার্চ দুপুরে কুড়িগ্রাম জেলা পরিষদ সুপার মার্কেট ৩য় তলায় এ প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়।প্রশিক্ষণটি শুভ উদ্বোধন করেন যুব উন্নয়ন অধিদপ্তর কুড়িগ্রামের উপপরিচালক মোঃ আলী আর রেজা।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর কুড়িগ্রামের সহকারি পরিচালক মোঃ রেজাউল করিম।
কুড়িগ্রাম জেলা যুব ফোরাম এর সভাপতি মোঃ রশিদ আলী এর সভাপতিত্বে ১ দিনের প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে ছিলেন ফুলবাড়ী উপজেলার বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তি হাসানুর রহমান।জেলার বিভিন্ন উপজেলা থেকে মোট ১৫ জন প্রশিক্ষনার্থী অংশ নেন।

কুগিগ্রাম জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম বলেন, পরিবেশবান্ধব যে কোন কাজকে আমরা সাধুবাদ জানাই এবং উৎসাহ প্রদান করি।
যুব উন্নয়ন অধিদপ্তর কুড়িগ্রামের উপপরিচালক মোঃ আলী আর রেজা বলেন, যুবদের মাধ্যমে আমাদের দেশের বৈপ্লবিক পরিবর্তন সম্ভব আর সেই যুবদের ঐক্য সংগঠন কুড়িগ্রাম জেলা যুব ফোরাম আজকে যে পরিবেশবান্ধব কলম তৈরির উদ্যোগ নিয়েছে, সতিই এটি একদিকে পরিবেশের উপকারে আসবে অন্যদিকে কিন্তু আত্নকর্মসংস্থান তৈরি হবে।