ঢাকা১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ঢাকায় কুড়িগ্রাম অর্থনৈতিক অঞ্চলের চুক্তি সই,ভুটানের রাজা আসছেন ২৮ মার্চ

প্রতিবেদক
admin
মার্চ ২৬, ২০২৪ ২:৩০ অপরাহ্ণ
Link Copied!

কুড়িগ্রাম প্রতিনিধিঃ ২৬ মার্চ

আগামী ২৮ মার্চ কুড়িগ্রাম ধরলা নদীর পূর্ব পাড়ে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শনে আসছেন ভুটানের রাজা জিগমে খেসার নামগুয়েল ওয়াংচুক।রাজার আগমন উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে।
ইতিমধ্যে অর্থনৈতিক অঞ্চল এলাকায় মাটি ভরাট ও সড়ক যোগাযোগের কাজ শুরু হয়েছে।ভুটানের রাজা অর্থনৈতিক অঞ্চল পরিদর্শনে আসায় স্থানীয় মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।
আরো পড়ুন…কুড়িগ্রামের ধরলার পাড়ে হচ্ছে ভুটানের কৃষিভিত্তিক শিল্পাঞ্চল
এদিকে রাজধানী ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে গতকাল সোমবার কুড়িগ্রাম অর্থনৈতিক অঞ্চলসহ তিনটি সমঝোতা স্বাক্ষর সই করেছেন বাংলাদেশ ও ভুটান।এছাড়া দুই দেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির জন্য একটি সমঝোতা স্মারক সই ও নবায়ন করা হয়েছে।

নতুন সমঝোতা স্মারকগুলো হলো কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা,ভুটানের রাজধানীর থিম্পুতে একটি বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইউনিট স্থাপন এবং ভোক্তা অধিকার বিষয়ে প্রযুক্তিগত সহযোগিতা ও পাশাপাশি সাংস্কৃতিক বিনিময়ের সমঝোতা স্বাক্ষর নবায়ন করা হয়।

সফররত ভুটানের রাজা জিগমে খেসার নামগুয়েল ওয়াংচুক বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভুটানের রানী জেৎসুন প্রেমা ওয়াংচুক প্রধানমন্ত্রীর কার্যালয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এসময় সমঝোতা স্বাক্ষর স্মারক বইটি ভুটানের প্রতিনিধির হাতে তুলে দেন বেজা’র নির্বাহী চেয়ারম্যান (সিনিয়র সচিব) শেখ ইউসুফ হারুন।